Searching...
Monday, September 25, 2017

সাকিব আল হাসান আবার ও সমালচনার মুখে

September 25, 2017
এই কিছুদিন আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল বাংলাদেশ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের নায়ক ছিলেন সাকিব আল হাসান। তাঁর ব্যাট-বলের অসাধারণ নৈপুণ্যে স্মিথদের বিপক্ষে দারুণ সাফল্য ঘরে তুলেছিল লাল-সবুজের দল। বাংলাদেশের তিক্ত অভিজ্ঞতা নিয়ে তাঁর দল এখন ভারত সফরে। অসিদের বিপক্ষে সাফল্য পেতে হলে কোন বিষয়টিকে গুরুত্ব দিতে পারে ভারত, তা নিয়ে কিছু পরামর্শ দিয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। কেন এমন পরামর্শ দিলেন, তা নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে সাকিবকে রীতিমতো হেয় করা হচ্ছে।
সাকিবের দেওয়া পরামর্শ নিয়ে ভারতীয় দৈনিক ‘এবেলা আপত্তিকর সংবাদ প্রকাশ করেছে। তাদের একটি সংবাদের শিরোনাম এমন “বিশ্বের এক নম্বর দলকে ‘পরামর্শ’ দিয়ে হাসির খোরাক হলেন সাকিব, আপনিও হাসবেন”। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।
শুধু তাই নয়, সংবাদে আরো আপত্তিজনক কথা লিখেছে তারা। প্রতিবেদনে বলা হয়েছে, “ভারতীয় স্কোয়াডে রয়েছে একাধিক ক্রিকেট মস্তিষ্ক। হঠাৎ সাকিব ভারতকে পরামর্শ দিতে গেলেন কেন! ভারতও বা সাকিবের পরামর্শ খোলামনে গ্রহণ করবে, তারও বা নিশ্চয়তা কী! সাকিব বরং নিজের খেলার উন্নতির দিকে নজর দিন। সোশ্যাল মিডিয়ায় অনেকেই মজা করে বলছেন, ব্যাপারটা অনেকটা ‘বিড়ালকে মাছ খাওয়া শেখানোর মতো’।”
এর আগে এক পরামর্শে সাকিব বলেছিলেন, ‘ভারত সব সময় একটা আলাদা সুবিধা পাবে। অস্ট্রেলিয়া তুলনামূলকভাবে কিছুটা চাপে রয়েছে। দেখুন, ভারতের বোলিং লাইন আপ যথেষ্ট শক্তিশালী। এখন খুব ভালো ছন্দেও রয়েছে। ফলে ব্যাটিংয়ে কোনো ভুলভ্রান্তি যেন না হয়। এ ব্যাপারটা মাথায় রাখলেই ভারতকে আর কোনো চাপ নেওয়ার দরকার নেই।’
বাংলাদেশ দল এখন দক্ষিণ আফ্রিকা সফরে আছে। অবশ্য দলের সঙ্গে যাননি সাকিব। টেস্ট সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগে দলের সঙ্গে যোগ দেবেন বিশ্বসেরা অলরাউন্ডার

নতুন নতুন সব তাজা ও গরম খবর , খেলার খবর, বিনোদনের খবর, চাকরির খবর পেতে চোখ রাখুন আমাদের এই পেইজে
                                                                        সরকারি বেসরকারি চাকরির খবর পেতে ভিজিট করুন 
                                                                                            
                                                                                                              htpp:www.bdjobsnews.net 





                                      আরো খবর পড়তে চাইলে ঃ চলমান

0 comments:

Post a Comment